• 15 Oct
  • 07:30 PM
নোবিপ্রবি সাংবাদিক সমিতির আয়োজনে ‘গল্পে আড্ডায় সাংবাদিকতা’

এস আহমেদ ফাহিম,নোবিপ্রবি প্রতিনিধি 15 Oct, 19

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (নোবিপ্রবিসাস) আয়োজনে ‘ মঙ্গলবার (১৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামের দ্বিতীয় তলায় বিএনসিসি রুমে গল্পে আড্ডায় সাংবাদিকতা " শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।


নোবিপ্রবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান সবুজের সঞ্চালনায় সভাপতি আব্দুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা ড. আব্দুল্লাহ আল মামুন, আব্দুল মালেক উকিল হলের প্রাধ্যক্ষ ড. ফিরোজ আহমেদ এবং আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদ্য সাবেক সভাপতি সৈয়দ বাইজিদ ইমন।

আলোচনায় ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশনের সাধারণ সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন বলেন, ‘সবসময় সত্যের পক্ষে থেকে কাজ করে যেতে হবে। এ পথে থাকলে বাধা বিপত্তি আসবে। কিন্তু নিজের মধ্যে যদি সততা থাকে তাহলে তাকে কেউ আটকে রাখতে পারবে না।’

ক্যাম্পাস সাংবাদিকতার অভিজ্ঞতা শেয়ার করতে গিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি সৈয়দ বায়জিদ ইমন বলেন, ‘কখনও পিছপা হওয়া যাবে না। সৎ সাহস নিয়ে কাজ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন মহলের কাছ থেকে হুমকি, অনৈতিক প্রস্তাব, ক্যারিয়ারের উপর হুমকি এসব আসতে পারে। কিন্তু ক্যাম্পাস সাংবাদিকদের এসবে গা ভাসিয়ে দিলে চলবে না।’ কর্মশালায় আরও উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ এবং সাধারণ সদস্যবৃন্দ।