• 24 Sept
  • 10:34 PM
ম্যাচ পরিত্যক্ত হওয়ায় বাংলাদেশ-আফগানিস্তান যুগ্ম চ্যাম্পিয়ন

মেহেরাবুল ইসলাম সৌদিপ 24 Sept, 19

ফাইনাল ম্যাচটি যে মাঠে গড়াবে না সেটা আগেইঅনুমেয় ছিল। সন্ধ্যা ৬টায় টস হওয়ার কথা থাকলেও তার ঠিক ঘণ্টাখানেক আগ থেকেই বৃষ্টি শুরু হয়। গুড়িগুড়ি বৃষ্টি থামেওনি আবার কমেওনি।অনবরত বৃষ্টির হওয়ার কারণে রাত ৯টার দিকে ম্যাচ অফিসিয়ালরা শেষ পর্যন্ত ফাইনাল ম্যাচটিপরিত্যক্ত ঘোষণা করেন। ম্যাচ পরিত্যক্ত হওয়ায় বাইলজ অনুযায়ী বাংলাদেশ-আফগানিস্তান যুগ্মচ্যাম্পিয়ন

মঙ্গলবার সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি। কিন্তু বৃষ্টির কারণে খেলা মাঠে গড়ানো তো দূরে থাক টসও হয়নি। রিজার্ভ ডে না থাকায় টুর্নামেন্টের বাইলজ অনুযায়ী উভয় দলকে যুগ্ম চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করা হয়। এই প্রথম টি-টোয়েন্টি কোনোটুর্নামেন্টে শিরোপা জয়ের স্বাদ পেল বাংলাদেশ দল।এর আগে দুইবার টি-টোয়েন্টি টুর্নামেন্টেরফাইনালে উঠেও দুর্ভাগ্য বশত হেরে যায় বাংলাদেশ।

সবশেষ গত বছর শ্রীলংকার কলম্বোয় নিদাহাস ট্রফিতে ভারতের বিপক্ষে ৮ উইকেটে ১৬৬ রান করেও ৪ উইকেটেহেরে যায় টাইগাররা। এর আগে ২০১৬ সালের এশিয়া কাপের ফাইনালে মিরপুরেভারতের বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ১৫ ওভারে১২০ রান করে ৮ উইকেটেহেরে গিয়েছিল বাংলাদেশ। এবার বৃষ্টি বিঘ্নিত ম্যাচে আফগানিস্তানের সঙ্গে যুগ্ম চ্যাম্পিয়ন হয় স্বাগতিক বাংলাদেশ দল।