• 15 Oct
  • 10:30 PM
বশেমুরবিপ্রবি তে চার বিভাগীয় প্রধান সহ তিন হল প্রোভস্টের পদত্যাগ

সুকান্ত সরকার,বশেমুরবিপ্রবি প্রতিনিধি 15 Oct, 19

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) চার বিভাগের সভাপতি এবং দুটি হলের প্রভোস্টসহ প্রসাশনিক পদ থেকে পদত্যাগ করেছেন সাতজন কর্মকর্তা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের কাছে তাঁরা পদত্যাগপত্র জমা দেন এবং তাদের পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান।

পদত্যাগকারীদের মধ্যে রয়েছেন আইন বিভাগের সভাপতি মোঃ আবদুল কুদ্দুস মিয়া; ফুড এন্ড এ্যাগ্রো প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ড. নাজমুল হক শাহীন; কৃষি বিভাগের সভাপতি ড. এম এ সাত্তার এবং প্রাণী সম্পদ বিজ্ঞান ও ভেটেরিনারি মেডিসিন বিভাগের সভাপতি মোঃ শফিকুজ্জামান এবং শেখ রেহেনা হলের প্রভোস্ট মোঃ মজনুর রশিদ, 'শেখ রাসেল' হলের প্রভোস্ট রবিউল ইসলাম এবং সহকারি প্রভোস্ট মুরাদ হোসেন।

পদত্যাগের কারনে প্রশাসনিক বা একাডেমিক কোন সমস্যা হবে কি না এমন প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত উপাচার্য ড. মো.শাহজাহান বলেন, আশা করছি কোন ধরনের সমস্যা হবে এবং খুব শীঘ্রই বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার পরিবেশ ফিরে আসবে।'

এদিকে হল প্রভোস্টদের পদত্যাগের পর হল পরিচলনা ও শৃঙ্খলা রক্ষার্থর তিনটি হলে নতুন প্রভোস্ট নিযুক্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন

এদিকে প্রভোস্টদের পদত্যাহের পর হলের কার্যক্রম পরিচালনার লক্ষে তিনটি হলে নতুন প্রভোস্ট নিযুক্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রসাশন।


নতুন প্রভোস্ট হিসেবে শেখ রেহেনা হলে প্রভোস্ট মোঃ রোকনুজ্জামান, শেখ রাসেল হলেন প ফায়েকুজ্জামান মিয়া, এবং স্বাধীনতা দিবস হল প্রভোস্ট হিসাবে দায়িত্ব পেয়েছেন মোসাদ্দেক হোসেন।

এর আগে সোমবার বশেমুরবিপ্রবি ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আব্দুর রহমান খান ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন। উক্ত পদে মঙ্গলবার বিকালে নতুন ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পেয়েছেন ইংরেজি বিভাগের সহাকারি অধ্যাপক কাজী মশিউর রহমান।