• 08 Nov
  • 10:06 PM
চকরিয়া কোরক বিদ্যাপীঠে শিক্ষার্থীদের কোন্দল,আহত ৫ শিক্ষার্থী

ভার্সিটি ভয়েস ডেস্ক 08 Nov, 19

কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠের ছাত্রাবাসে গত ৭নভেম্বর দিবাগত রাতে শিক্ষার্থীদের কোন্দলে ৫জন আহত হয়েছে।ব্যক্তিগত আক্রোশের জের ধরে রাতে ছাত্রাবাসের অভ্যন্তরে ৫জন শিক্ষার্থীকে ছুরিকাঘাত করে ও পিটিয়ে গুরুতর আহত করা হয়েছে। আহতদের মধ্যে ৯ম শ্রেণির ছাত্র নাজমুল হোসেন জয় ও মাহমুদ হোসেনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক।

এ ঘটনার নেতৃত্বদানকারী কোরক বিদ্যাপীঠের শিক্ষার্থী হেলাল উদ্দিন ও মোঃ শোয়াইব।তবে তাদের সাথে আরো বেশকিছু শিক্ষার্থী জড়িত ছিল। ৮ নভেম্বর দুপুর ১২ টায় ঘটনাস্থল পরিদর্শন ও স্বাক্ষ্য প্রমাণসহ জবানবন্দী গ্রহণ করেন চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) হিরু বড়ুয়ার নেতৃত্বে পুলিশদল। এসময় স্কুলের প্রধান শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।শিক্ষার্থীদের বক্তব্য,ছাত্রাবাসের তত্বাবধায়ক নেছারুল হক রাতে ছাত্রাবাসে না থাকার কারণে বার বার এ ধরনের ঘটনা সংঘঠিত হচ্ছে। এজন্য স্কুল কর্তৃপক্ষকে তাকে অপসারণসহ প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার দাবী জানিয়েছেন শিক্ষার্থীরা।

মুঠোফোনে যোগাযোগ করা হলে চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক জনাব নূরুল আখের বলেন,"হামলার ঘটনায় জড়িত পলাতক ছাত্র হেলাল উদ্দিন ও মোঃ শোয়াইবকে স্কুল থেকে বহিস্কার করা হবে। তবে এ ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।"
চকরিয়া থানার অফিসার ইনচার্জ হাবিবুর রহমান জানিয়েছেন, "শিক্ষার্থীদের উপর হামলার বিষয়টি অবগত হওয়ার পর থেকে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে। বর্তমানে পরিবেশ শান্ত।অভিভাবকরা লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।"