• 11 June
  • 11:47 PM
প্রতিবন্ধী সেই কাশেমের পাশে বুটেক্স ছাত্রলীগের সাধারন সম্পাদক

তাওহীদ মেহেদী, বুটেক্স প্রতিনিধি 11 June, 19

সম্প্রতি কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের ছবিলা গ্রামে প্রতিবন্ধী আবুল কাশেম এবং আবুল হাশেমের সঙ্গে ঘটে যাওয়া ন্যাক্কারজনক ঘটনায় পাশে এসে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

গত রবিবার দুস্কৃতকারীদের বিষ প্রয়োগে হঠাৎ কাশেমদের প্রায় ৮০০ হাঁস মারা যায়। ঐ ঘঠনায় পর বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ঘোষণা দেন যে বাংলাদেশ ছাত্রলীগ ঐ প্রতিবন্ধীদের ৮০০ হাঁস কিনে দিবেন। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাঈনুল ইসলাম লিংকন ৫০ টি হাঁস বিতরনের অঙ্গীকার করেন।

এ সম্পর্কে তিনি বলেন যে,"আজ আমি যখন সকাল ঘুম থেকে উঠেই ঘুম ঘুম চোখে বাংলাদেশ ছাত্রলীগের অনন্য কান্ডারী, যিনি মানবতার বার্তা নিয়ে বারবার দুস্থ-অসহায় মানুষের কাছে গিয়েছেন সাধারন সম্পাদক গোলাম রাব্বানী ভাইয়ের আহ্বান দেখলাম, সেই মুহূর্তেই আমার মনে হল যে মানবিকতার টান উনি বারবার দেখিয়েছেন সেটার জন্য বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে আমারো কিছু করা প্রয়োজন ।
সবাই সমালোচনা করে তাই ভাবলাম, না বলে নিজে গিয়ে দেখে আসি, আমি ছুটে গেলাম গোলাম রাব্বানী ভাইয়ের নির্দেশে সেই ছবির মতো নয়নাভিরাম পথধরে গ্রাম ছবিলা'র খামার মালিক আবুল কাশেমের বাড়িতে। তিনি কৃতজ্ঞতার সুরে আমাদের ধন্যবাদ দিয়েছেন বলেছেন গোলাম রাব্বানী ভাই মানুষ নন, একজন ফেরেশতা।"

অনুদানের ব্যাপারে আবুল কাশেমকে জিজ্ঞাসা করলে তিনি জানান যে,"গোলাম রাব্বানী ভাইয়ের নির্দেশে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ অনুদান যোগ করার পর সর্বমোট ৬০ হাজার টাকার মত অনুদান উনি ইতিমধ্যে পেয়েছেন এবং আরো অনেকে আশ্বাস দিয়েছেন এই সপ্তাহের মাঝে আরো অনুদান উনার কাছে পৌছে দিবেন। তিনি আশাবাদী, হতাশ না হয়ে আরো একবার ঘুরে দাঁড়িয়ে ৮০০ নয় ১৬০০ হাঁস নিয়ে খামার শুরু করবেন।"