• 10 July
  • 01:55 PM
ক্ষুধার্তদের জন্য উন্মুক্ত মেসির রেস্টুরেন্টে!

ভার্সিটি ভয়েস ডেস্ক 10 July, 19

আর্জেন্টিনায় বেশ কিছুদিন ধরেই চলছে তীব্র শৈত্যপ্রবাহ। একই সাথে অর্থনৈতিক মন্দা দিনে দিনে বেড়ে চলতে দক্ষিণ আমেরিকার এই দেশটিতে। গত তিন বছরে দেশটিতে অতি দরিদ্র লোকের সংখ্যা দ্বিগুণ হারে বেড়েছে। অতি দরিদ্র লোকের সংখ্যা বেড়ে বেড়ে প্রায় ২ লাখের কাছাকাছি এসে ঠেকেছে। দারিদ্রের কারণে খোলা রাস্তায় ঠাঁই নিয়েছে প্রচুর মানুষ। ক্ষুধা ও ঠান্ডায় এরই মধ্যে পাঁচজন মারাও গিয়েছে। নিজ দেশের মানুষদের এমন দুরবস্থা দেখে তাদের পাশে না দাঁড়িয়ে পারেননি এই আর্জেন্টাইন তারকা।

মেসির জন্মস্থান রোজারিওতে মেসির পরিবার ‘ভিআইপি’ নামের একটি রেস্টুরেন্ট চালায়। গত শুক্রবার থেকে ওই ক্ষুধার্ত মানুষদের জন্য রেস্টুরেন্টের প্রবেশাধিকার উন্মুক্ত করে দিয়েছেন মেসি। ওই ভিআইপি রেস্তোরাঁ থেকে ক্ষুধার্তদের মাঝে তুলে দেওয়া হচ্ছে গরম খাবার। খাবারের জন্য দরিদ্র মানুষদের থেকে কোনো টাকা রাখা হবে না।

স্প্যানিশ গণমাধ্যম মার্কার প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে। রেস্তোরাঁর ব্যবস্থাপক অ্যারিয়েল আলমাদার বলেন, ‘খাবারের পাশাপাশি আমরা কফি, সফট ড্রিংকস ও হালকা ওয়াইনেরও ব্যবস্থা রেখেছি। এর মধ্যেই অনেক মানুষ আমাদের রেস্টুরেন্টে এসে খাবার খেয়েছেন। টানা ১৫ দিন আমরা এই কর্মসূচি অব্যাহত রাখব। সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত সব ক্ষুধার্ত মানুষদের জন্য রেস্টুরেন্টের দরজা খোলা থাকবে।’