• 03 Aug
  • 03:21 PM
তিন মাসের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে নিষিদ্ধ মেসি!

ভার্সিটি ভয়েস ডেস্ক 03 Aug, 19

সদ্য শেষ হওয়া কোপা আমেরিকায় আয়োজক সংস্থা নিয়ে মন্তব্য করায় আন্তর্জাতিক ফুটবল থেকে আগামী তিন মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে। এই তিন মাসে আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে কোনো ম্যাচ খেলতে পারবেন না এই বার্সা তারকা। কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ( কনমেবলকে) দুর্নীতিগ্রস্ত বলে মন্তব্য করেন তিনি। এরপরই এই নিষেধাজ্ঞা আদেশ জারি করল কনমেবল।

চিলির বিপক্ষে আর্জেন্টিনার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের পর মেসি বলেছিলেন, ‘ব্রাজিলের জন্য কাপটি নির্দিষ্ট ছিল।’ সে মন্তব্যের জবাবে কনমেবল জানায়, মেসির অভিযোগ ভিত্তিহীন এবং এটি আয়োজকদের সম্মানে আঘাত করেছে।

২ আগস্টের পর থেকে এই নিষেধাজ্ঞা শুরু হয়েছে। অবশ্য কনমেবলের এ রায়ের বিরুদ্ধে আপিল করতে আগামী সাতদিন সময় পাবেন ৩২ বছর বয়সী এই ফরোয়ার্ড। তিন মাসের শাস্তির পাশাপাশি ৫০ হাজার ডলার মার্কিন ডলার জরিমানা করা হয়েছে মেসিকে।

এর আগেও এক ম্যাচের জন্য মেসিকে নিষিদ্ধ ও অর্থ জরিমানা করে কনমেবল। সেটি ছিল চিলির বিপক্ষে লাল কার্ড দেখার কারণে।

এই তিন মাসে আর্জেন্টিনার কোনো আন্তর্জাতিক ম্যাচ নেই। তবে দেশটির হয়ে তিনটি প্রীতিম্যাচ খেলতে পারছেন না মেসি। চিলি,মেক্সিকো ও জার্মানির বিপক্ষে ম্যাচগুলো হবে আগামী সেপ্টেম্বর ও অক্টোবরে।